খোঁজ
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ১০-০৫-২০২৪

তোমার জন্য কত অপেক্ষা করলাম
সময় আমার দুঃখ বুঝল,
তুমি এলেনা কাছে।
তোমায় বলব বলে ফাঁকা রাতের আকাশ বাছলাম
ঝিঁঝিঁরা আমায় কথা শোনাল, তুমি শুনলে না কথা।
ধূ ধূ সহারায় হেঁটে হেঁটে ভ্রম না হয়েও মরীচিকা দেখলাম!
তবু নীলকুমারীর তীরে সারা দিনরাত কেঁদেও, ও আমার অবস্থা বুঝল
তুমি ভালোবাসলে না আর।
তোমার কথা ভেবে ভেবে
এই লিখলাম এত গাদা চিঠি, ডাকঘরে পাঠিয়ে দিলাম....
কেটে গেল বছরের পর বছর, উত্তর পেলাম না তবু।
আর কত ধৈর্য ধরব বল, আসবে আর কবে?
মিলিয়ে গেছে হাসি,
আকাশ সাগর পাহাড় কাঁদে,
ওরা মরতে বসেছে তোমায় না দেখে!
তাই আর কিছু না ভেবে
তোমায় খুঁজতেই বের হব।
কিন্তু কোথায় খুঁজব?
ঐ অবাস্তবের দেশে
নয়ত রূপকথার দেশে
যেখানে আছ তুমি।

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
৪জুন,২০২৩,সকাল ৮টা, বারুইপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

arghyadeep2000
১৮-০৬-২০২৩ ০৬:৫৮ মিঃ

ধন্যবাদ জানাই আপনাকে ‌‌।

M2_mohi
১৭-০৬-২০২৩ ২২:৩৮ মিঃ

চমৎকার উপস্থাপন।